পণ্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সম্পাদক মহাশয় কে চিঠি

দ্রব্যমূল্য  বৃদ্ধির প্রতিবাদে সম্পাদক মহাশয় কে চিঠি 

সম্পাদক

আনন্দবাজার পত্রিকা

 

কলকাতা,- ২০২০ 

বিষয়ঃ- সংযুক্ত পত্রটি প্রকাশের জন্য আবেদন 

মাননীয় মহাশয়, 

আপনার বহুল প্রচারিত স্বনামধন্য ‘আনন্দবাজার’ পত্রিকায় নিম্নলিখিত পত্রটি ‘চিঠিপত্র’ কলমে জনস্বার্থে প্রকাশের জন্য আবেদন করছি। আশা করি বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে আপনি আমার পত্রটি প্রকাশ করবেন।

                                          নিবেদক

এখানে নিজের নাম 


সাম্প্রতিক পণ্যমূল্যের বৃদ্ধিতে জনজীবন বিপর্যস্ত 

সম্পাদককে চিঠি

মাননীয় মহাশয় ,

সম্প্রতি পণ্যমূল্য বৃদ্ধিতে জনজীবনে বিরাজ করছে এক দারুণ উৎকণ্ঠা। জীবনধারণের জন্য নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য ধীরে ধীরে মানুষের হাতের বাইরে চলে যাচ্ছে। ফলে স্বাভাবিকভাবেই তৈরি হয়েছে এক অস্বস্তিকর অবস্থা। চাল-ডাল-আলু থেকে শুরু করে পিয়াজ রসুন আদা সব কিছুরই দাম যেভাবে বাড়তে শুরু করেছে তাতে, তাতে এই পণ্যমূল্য বৃদ্ধি কোথায় গিয়ে থামবে তা এখনই বলা মুশকিল। বাজারে সব ধরনের তরিতরকারির সরবরাহ স্বাভাবিক থাকা সত্ত্বেও দাম অনেক বেশি। লাউ পটল কাঁচালঙ্কা মিষ্টি কুমড়া প্রকৃতির দাম মধ্যবিত্ত পরিবারের নাগালের বাইরে চলে যাচ্ছে।

চাহিদা ও যোগানের ভারসাম্যহীনতা, মুনাফালোভী মজুতদার, রাজনৈতিক অস্থিতিশীলতা এমনকি বাজার ব্যবস্থার উপর সরকারি নিয়ন্ত্রণ হীনতার সুযোগে জলের মতো প্রতিদিনই বেড়ে চলেছে নিত্যপ্রয়োজনীয় পণ্য মূল্য। 

পণ্যমূল্যের এই অস্বাভাবিক বৃদ্ধি উচ্চবিত্তদের জীবনযাত্রায় তেমন কোনও প্রভাব না ফেললেও সাধারণ জনগণের দুর্দশা ও ভোগান্তি চরম সীমায় পৌঁছাচ্ছে। তাই এখুনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের মাধ্যমে পণ্যমূল্যের লাগামহীন উর্দ্ধগতি রোধ করা জরুরি। বাজার ব্যবস্থার উপর সরকারি নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার মাধ্যমে আয়ের এর সঙ্গে সঙ্গতিপূর্ণ একটি স্থিতিশীল বাজারব্যবস্থার প্রত্যাশা সকলের।

নিবেদক

নিজের মান

ঝাঁন্টিপাহাড়ি, বাঁকুড়া 

wb24.in

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *