অনলাইন ইনকাম করার ৫ সহজ রাস্তা

অনলাইন ইনকাম– আজকে অনলাইন ইনকাম করার সহজ ৫ রাস্তার কথা বলব। এই ৫ রাস্তার যেকোনও একটি অনলাইন ইনকাম সাইট বেছে সবাই ভাল ইনকাম করতে পারবেন। লেখাটি মনদিয়ে পড়বেন।


সহজ অনলাইন ইনকাম সাইট ২০২০

অনলাইন ইনকাম

বর্তমানে প্রায় প্রত্যেকেই চায় অনলাইন ইনকাম করতে। বর্তমান পরিবেশ ও পরিস্থিতির দিকে তাকিয়ে চাওয়াটাও অস্বাভাবিক নয়। কিন্তু অনলাইন ইনকাম করার রাস্তা খুঁজতে এসে অনেকেই ইউটিউব ভিডিও দেখে কিংবা অন্যান্য অনলাইন ইনকাম সাইট বিভ্রান্তিকর লেখা পড়ে দিকভ্রষ্ট হয়ে যান।

অনলাইনে ইনকাম করার আগে আপনাকে সবার প্রথমে ঠিক করতে হবে কোন বিষয়ের উপর আপনি ইনকাম করতে চাইছেন। আপনি যে বিষয়টা ভালো জানেন আপনি সেই বিষয় থেকেই অনলাইনে ভাল ইনকাম করতে পারবেন। আপনাকে বাছতে হবে না কোন বিষয় থেকে ভাল ইনকাম হবে কারণ, যে বিষয় থেকে ভালো ইনকাম হবে সেই বিষয় আপনার পছন্দের নাও হতে পারে, অনলাইন ইনকাম করার প্রথম শর্ত হচ্ছে পছন্দের বিষয় নিয়ে কাজ করা।

আপনি যা জানেন এবং অন্যকে শেখাতে পারবেন সেই বিষয় নিয়ে যদি আপনি অনলাইনে কাজ করেন আপনি সফল হবেন এটা 100% নিশ্চিত।

আমি আমার পছন্দের এবং আপনাদের সকলের খুব সহজে মোবাইল থেকে অনলাইন ইনকাম হবে সেই রকম ৫ টি টপিক  আলোচনা করছি।

রিসেলিং বা এফিলিয়েট মার্কেটিং ২০২০

রিসেলিং হচ্ছে আমার পছন্দের সবচেয়ে উঁচু স্তরের অনলাইন ইনকাম করার মাধ্যম। আপনি কল্পনাও করতে পারবেন না আপনি রিসেলিং করে প্রতিদিন কত টাকা ইনকাম করতে পারবেন। রিসেলিং মানে হচ্ছে অন্যের প্রোডাক্ট সেল করা।

এটা আপনি অ্যামাজন ফ্লিপকার্ড থেকেও করতে পারেন এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে। কিংবা সরাসরি নিজের পছন্দমত পার্সেন্টেজে রেখে মিশো অ্যাপ্লিকেশন থেকে রিসেলিং করতে পারেন তাতে আপনার প্রফিট অনেক বেশি হবে।

ফেসবুক পেজ থেকে অনলাইন ইনকাম

আমি আমার পছন্দের দ্বিতীয় তালিকাতে রেখেছি ফেসবুক পেজ থেকে অনলাইন ইনকাম।ফেসবুক পেজ থেকে অনেক রকম ভাবে অনলাইনে ইনকাম করা যায়। কোন প্রোডাক্ট রিসেলিং করলে ফেসবুক পেজে তার বিজ্ঞাপন চালিয়ে দুর্দান্ত ইনকাম করা সম্ভব। ফেসবুক পেজে ভিডিও আপলোড করে ইউটিউব এর চেয়ে অনেক বেশী রোজগার করা যায় আর ইউটিউব এর মত ফেসবুকে এত কম্পিটিশন নেই।

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে ভাল রোজগার করা যায়। আপনি আপনার ব্লগকে ফেসবুকের সঙ্গে কানেক্ট করে রোজগার করতে পারবেন।

ফেসবুক পেজে ভালো ফলোয়ার থাকলে খুব সহজেই ভালো ভালো কোম্পানির কাছ থেকে স্পন্সর পাওয়া যায়।

ব্লগিং করে অনলাইন ইনকাম ২০২০

বর্তমানে যারা অনলাইনে ইনকাম করছেন তাদের ৯০% মানুষ বেশিরভাগ ইনকাম করেন শুধু মাত্র ব্লগিং করে। ব্লগিং থেকে রোজগার করার এত রকমের পথ আছে যা অন্য কোন জায়গাতে নেই। আপনি একটি ব্লগ থেকে রিসেলিং করে, রিভিউ করে, এডসেন্স ব্যবহার করে, এফিলিয়েট মার্কেটিং করে, অন্যের প্রোডাক্ট প্রমোট করে… আরো হাজার রকম ভাবে অনলাইন ইনকাম করতে পারবেন।

তবে একটি কথা আপনাকে মনে রাখতে হবে একটি ইউটিউব চ্যানেল বানিয়ে যেমন দুদিনেই ভাল ভিউ বা সাবস্ক্রাইবার করা সম্ভব হয় না, সেরকম একটি ব্লগে তিন-চার মাসের আগে তেমন কিছুই রেজাল্ট পাওয়া যায় না। ব্লগার কিংবা ইউটিউবার হতে হলে আপনার প্রধান অস্ত্র হচ্ছে ধৈর্য। আপনাকে অপেক্ষা করে কাজ করে যেতে হবে। হতে পারে সময় অনেক বেশি লাগবে কিন্তু বিশ্বাস করুন সাফল্য একদিন আসবেই।

ইউটিউব চ্যানেল বানিয়ে অনলাইন ইনকাম ২০২০

বর্তমানে ব্লগিং এবং এফিলিয়েট মার্কেটিং এর পরেই সবচেয়ে বেশি অনলাইনে ইনকাম করার মাধ্যম হচ্ছে ইউটিউব। অনেক বড় বড় ইউটিউবার আছেন যারা দৈনিক ১-৫ লক্ষ টাকা রোজগার করে থাকেন।

একটি ইউটিউব চ্যানেল বানিয়ে আপনি যদি নিয়মিত ভিডিও আপলোড করতে থাকেন এবং ভিডিওর কোয়ালিটি যদি ভাল হয় তাহলে ছয় মাস পর থেকেই আপনি রোজগার শুরু করতে পারবেন বলে আশা করা যায়।

আগামী দিনে অনলাইন ইনকাম করার সবচেয়ে বড় মাধ্যম হতে চলেছে ইউটিউব সেটা এখন থেকেই বোঝা যাচ্ছে সমীক্ষায়।

ব্লগিং এর মতই ইউটিউব থেকে ও রোজগার করার প্রচুর মাধ্যম আছে আপনি কোন মাধ্যমে ইনকাম করবেন সেটা আপনি নিজেই ঠিক করে নিতেও পারবেন।

ফটোগ্রাফি করে ইনকাম ২০২০

আপনি যদি ফটো তুলতে বা ভিডিও করতে ভালোবাসেন তাহলে আপনি ফটোগ্রাফি করে অনলাইনে ভালো ইনকাম করতে পারবেন। আপনি পশুপাখিদের ছবি কিংবা ভিডিও তুলে সেটা ইউটিউব অথবা ব্লগে আপলোড করে কল্পনা করতে পারবেন না কত টাকা ইনকাম করতে পারবেন।  এই ধরনের ভিডিওতে মিলিয়নে ভিজিটর আসে।

এই ধরনের ভিডিও কিংবা ছবি অনলাইনে প্রচুর দামে বিক্রি হয়। আপনি ভিডিওকে ইউটিউবে আপলোড করবেন না ব্লগে আপলোড করবেন না সরাসরি বিক্রি করে দিবেন সেটা আপনি নিজেই ঠিক করে নিতে পারবেন।

কিন্তু এখানে একটি সমস্যা আছে কারণ একজন ভালো ফটোগ্রাফার হতে গেলে আপনার হাতে একটি ভালো ক্যামেরা অবশ্যই থাকতে হবে। শুধুমাত্র মোবাইল দিয়ে কখনোই ভালো ফটোগ্রাফি করা সম্ভব নয়। তাই আপনার যদি মোটামুটি বাজেট থেকে থাকে তাহলে আপনি একটি ভালো ক্যামেরা কিনে  ফটোগ্রাফি শুরু করতে পারেন।

আমি এখানে অনলাইন ইনকাম করার যে পাঁচটি মাধ্যমের কথা বলেছি সেই পাঁচটি মাধ্যম ছাড়াও অনলাইন ইনকাম করার আরো প্রচুর মাধ্যম আছে। সেই ধরনের কোন মাধ্যম যা আপনার অত্যন্ত প্রিয়, আপনি চাইলে আপনার প্রিয় বিষয়ের উপর কাজ করেও অনলাইন থেকে ভালো ইনকাম করতে পারবেন। শুধু নিজের উপর বিশ্বাস রাখবেন যে আপনি যে কাজটা করছেন বা আপনি যে কাজটা জানেন তা অন্যদের চেয়ে অনেক ভাল জানেন, অনেক ভালো শেখাতে পারবেন।

অহংকারী নয় অনলাইন ইনকাম করার জন্য আপনাকে আত্মবিশ্বাসী হতে হবে।

3 thoughts on “অনলাইন ইনকাম করার ৫ সহজ রাস্তা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *