অনলাইন ইনকামের সহজ রাস্তা

দেখুন অনলাইন ইনকাম করার জন্য অনেক রাস্তা আছে কিন্তু সেই রাস্তাগুলোর ভেতর কোনটা আপনার জন্য উপযুক্ত হবে সেটা আপনাকেই ঠিক করতে হবে।

অনলাইন ইনকামের সহজ রাস্তা

অনলাইন ইনকাম

 

আমি বললাম ব্লগিং করুন কিংবা ইউটিউবে ভিডিও আপলোড করতে শুরু করুন আপনি যদি সেটাই শুরু করে দেন অথচ সেই বিষয়ে আপনার না আছে আগ্রহ না আছে অভিজ্ঞতা তাহলে আপনি অনলাইনে ইনকাম করা তো দূরের কথা… অযথা নিজের সময় নষ্ট করবেন।

  • ব্লগিং কিংবা ইউটিউব হচ্ছে দীর্ঘ সময় ধরে আরনিং করার মাধ্যম। কিন্তু এই দুটোতেই কাজ করতে গেলে আপনাকে কাজ শিখতে হবে এবং এখানে আপনাকে যদি দাঁড়াতে হয় তাহলে সময় দিতে হবে প্রচুর। মোটামুটি ভাবে ধরে নিতে পারেন তিন মাসের আগে এই দুই প্লাটফর্ম থেকে একটা রোজগার করা প্রায় অসম্ভব। (যদিও কেউ কেউ এই অসম্ভবকেও সম্ভব করে থাকেন)
  • এফিলিয়েট মার্কেটিং কিংবা রিসেলিংকে আমি অনলাইনে ইনকাম করার সবচাইতে বড় মাধ্যম মনে করি। নতুনদের কাছে বিষয়টা কঠিন মনে হলেও হতে পারে কিন্তু যারা একটু হলেও এই সমস্ত বিষয় নিয়ে ইন্টারেস্টেড তাদের কাছে এই দুটো বিষয় কঠিন লাগবে বলে আমার মনে হয় না। আমার অনলাইন আয়ের একটা বড় মাধ্যম হচ্ছে রিসেলিং। যদিও আমি বিজ্ঞাপনে ভাল টাকা ইনভেস্ট করি।
  • অনলাইন ইনকাম করার সবচাইতে সহজ মাধ্যম হচ্ছে CPI মার্কেটিং। ঘাবড়ে যাবেন না, সি পি আই মার্কেটিং মানে, কস্ট পার ইনস্টল। অ্যাপ্লিকেশন ডাউনলোড করে এবং ডাউনলোড করিয়ে ইনকাম। তবে অ্যাপ্লিকেশন যেন ভাল হয় সেই দিকে খেয়াল রাখতে হবে। এমন অনেক অ্যাপ্লিকেশন আছে যেগুলি অন্যকে ডাউনলোড করার জন্য প্রচুর টাকা দিয়ে থাকে।

আমি তেমনই একটি অ্যাপ্লিকেশন নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করেছি এবং কিরকম ভাবে আপনি অন্যদেরকে ডাউনলোড করাবেন সেটিও দেখিয়ে দিয়েছি।

নিচের লিংকে গিয়ে পুরো লেখাটা মনোযোগ সহকারে পড়ুন, কোথাও যদি আপনার বোঝার কোন রকম সমস্যা হয় তাহলে আপনি কমেন্ট বক্সে কমেন্ট করে আপনার সমস্যার কথা অবশ্যই জানাতে ভুলবেন না।


ছবি বিক্রি করে অনলাইন ইনকাম

অনলাইন ইনকাম করার সবচেয়ে সহজ উপায়

যদি এই বিষয়টি আপনার অপছন্দের হয় তাহলে আমি আরও একটি সাজেশন দেবো। অনলাইনে ছবি বিক্রি করেও ভাল আয় করা সম্ভব। হ্যাঁ মোবাইল দিয়ে তোলা ছবি হলেও কোনও সমস্যা নেই, ছবির কোয়ালিটি ভাল হলেই চলবে।

অনলাইন ইনকাম ছবি বিক্রি করে


ফেসবুক থেকে অনলাইন ইনকাম

এছাড়াও আপনি ফেসবুক মার্কেটিং শিখে রিসেল করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। হ্যাঁ এই কাজের জন্য আপনাকে প্রতিদিন ১০০ টাকা ইনভেস্ট করতে হবে, ফেসবুক বিজ্ঞাপনে। কিন্তু ইনকাম হবে দেখার মতো। যদি আপনার ইনভেস্ট করার সামর্থ আছে তাহলে আমি বলব এই রিসেল করাটাই হচ্ছে অনলাইন আয়ের বেস্ট উপায়। যদি ইনভেস্ট করার ক্ষমতা নেই তাহলে ফালতু সময় নষ্ট না করাই উচিৎ।

ফেসবুক থেকে আয় করার সঠিক পদ্ধতি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *